গত কয়েকদিনের লাগাতার বৃষ্টিতে নাটোরের লালপুরে বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে করে লালপুরের হাজার হাজার মানুষ সমস্যার মধ্যে দিনযাপন করছে।
এলাকাবাসীর সাথে কথা বলে জানা গিয়েছে, বেশ কয়েক বছর যাবৎ বর্ষার সময় আসলেই লালপুর কাঁচাবাজার, মাছ বাজার, মাংস হাট সহ উত্তর লালপুরের বেশ কয়েকটি গ্রামে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এ ব্যাপারে স্থানীয় জন প্রতিনিধিদের সাথে কথা বলেও কোন সুরাহা হয়নি।
ভৌগোলিক ভাবেই লালপুর উপজেলার সদর ইউনিয়ন টা একটা গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থিত। পদ্মা নদীর অববাহিকায় গড়ে উঠা এই ইউনিয়নে অনেক আগে থেকেই গড়ে উঠেছে গুড়, তরি-তরকারি ও রকমারি মাছের বড় বড় আড়ৎ। এই আড়ৎ গুলোকে কেন্দ্র করে প্রতিদিন খুব সকাল থেকেই জনসমাগম হয় লালপুর বাজারে। সরজমিনে গিয়ে দেখা যায়, লালপুর কাঁচা বাজার ও মাছ বাজারে প্রায় এক হাঁটু জল জমে আছে। এতে করে ক্রেতা-বিক্রেতা উভয়েই পড়েছে সমস্যার মধ্যে। তাছাড়া এই জলাবদ্ধতা থাকার কারণে দৈনন্দিন কাজেও সমস্যার মধ্যে পরছে হাজারো মানুষ।
এলাকাবাসী জানান, বছরের পর বছর ধরে এই সমস্যা চলে আসছে, তবুও স্থানীয় জন প্রতিনিধি ও সরকারি কতৃপক্ষ এদিকে কোনরকম দৃষ্টিপাত না করায় দিন দিন সমস্যা আরও বেড়েই চলেছে। এলাকার সকল মানুষের স্বার্থে তারা যত দ্রুত সম্ভব পরিত্রাণের দাবি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here