দীর্ঘদিন অপেক্ষার পর অবশেষে সংষ্কার হলো গোপালপুর রেলগেটের রেল ক্রসিং এর স্থান। বলা বাহুল্য দীর্ঘদিন ধরেই গোপালপুরে রেলগেট সংলগ্ন রেল ক্রসিং-এর স্থানটি ভাঙাচোরা অবস্থায় ছিল।
গোপালপুরের সবচেয়ে ব্যস্ততম রাস্তা হচ্ছে লালপুর থেকে বনপাড়া অভিমুখী রাস্তা। বাস, ট্রাক, সিএনজি, অটোরিকশা, মহিষের গাড়ি সহ ছোট-বড় অসংখ্য যানবাহন চলাচল করে এই রাস্তা দিয়ে। এই রাস্তার সবচেয়ে গুরুত্বপূর্ণ একটা পয়েন্ট হচ্ছে রেল ক্রসিং। রেল ক্রসিং এর আশেপাশের দোকানদার ও নিয়মিত পথচারীদের কাছ থেকে জানা যায়- প্রতিনিয়ত ট্রেন সহ অন্যান্য ভাড়ি গাড়ি চলাচল, লাইনের যান্ত্রিক ত্রুটি মেরামতের জন্য খনন ও নিয়মমাফিক ভাবে জায়গাটির সংষ্কার না করার কারণে সেখানে মারাত্মক উঁচু-নিচু গর্তের সৃষ্টি হয়, যা যেকোন ধরনের যানবাহন চলাচলের জন্য বিপজ্জনক। একটু বৃষ্টি হলেই সেখানে জল ও কাদা জমে সমস্যা বৃদ্ধি করে। যার ফলে প্রায় বেশিরভাগ সময়ই রেল ক্রসিং এর আশেপাশে যানবাহনের একটা জটলা বেধে থাকে। এটা একটা বড় দূর্ঘটনার কারণ হতে পারে বিধায় এলাকার সাধারণ মানুষ ও সকল যানবাহন শ্রমিকেরা দীর্ঘদিন ধরেই জায়টার সংষ্কার দাবি করে আসছিল।
অবশেষে ১৫ জুন, ২০২০ ইং তারিখ সোমবার বিকালে গোপালপুরের প্রাণকেন্দ্রে অবস্থিত রেল ক্রসিং এর স্থানে অস্থায়ীভাবে সংষ্কার কাজ চালানো হয়া। সেখানে উপস্থিত রেলের এক প্রতিনিধির সাথে কথা বললে তিনি বলেন- ভবিষ্যতে এখানে স্থায়ী কোন সমাধান করা যায় কিনা, সে ব্যাপারে তিনি তার উপর মহলে কথা বলবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here