পৃথিবী থেকে চিরবিদায় নিলেন বর্ষীয়ান রাজনীতিবিদ সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামীলীগের সভাপতি মন্ডলীর সদস্য মো. নাসিম। ১৩ জুন, ২০২০ শনিবার সকাল ১১ টা ৯ মিনিটে রাজধানীর শ্যামলী বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।
উল্লেখ্য গত ১ জুন প্রাণঘাতী করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে ঢাকার শ্যামলী বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন ক্ষমতাসীন আওয়ামীলীগ নেতৃত্বাধীন ১৪ দলের মুখপাত্র মো. নাসিম। সেখানে তার করোনা পরিক্ষা করা হলে, রাতে তার করোনা পজিটিভ ফলাফল আসে। তবে পরের দিন থেকে তার শারিরীক অবস্থার উন্নতি হলেও তাকে অবজারভেশনে রাখা হয়। পরে ৫ জুন সকালে তার ব্রেন স্ট্রোক হয়। সেই দিনই জ্বরুরি ভাবে তার অপারেশন করা হয়। অপারেশন শেষে চিকিৎসকরা তাকে ৪৮ ঘন্টার পর্যবেক্ষণে রাখেন। পরে ০৬ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তার চিকিৎসার জন্য ৫ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। মেডিকেল বোর্ড তার শারিরীক অবস্থা পর্যালোচনা করে তাকে ৭২ ঘন্টা পর্যবেক্ষণের সিদ্ধান্ত নেন। ওই পরিস্থিতিতে তার শারিরীক অবস্থার উন্নতি না হওয়ায় এক পর্যায়ে তাকে সিঙ্গাপুরে নেওয়ারও সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু তার শারিরীক অবস্থার মারাত্মক অবনতি হএয়ায়, তাকে সিঙ্গাপুরে নেওয়া সম্ভব হয়নি।
এর আগেও ওয়ান ইলেভেনের সময় কারাবন্দী থাকা অবস্থায় একবার স্ট্রোক করেন মো. নাসিম। এটা ছিল তার দ্বিতীয় দফায় স্ট্রোকের ঘটনা।
মো. নাসিম ছিলেন বাংলাদেশ সরকারের প্রথম অর্থমন্ত্রী, চার জাতীয় নেতার এক নেতা ক্যাপ্টেন মনসুরের ছেলে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here