বেহাল অবস্থা লালপুর-ওয়ালিয়া সংযোগ সড়কের, সমাধানের ব্যাপারে উদ্যোগ নাই কারও।

লালপুর উপজেলার মধ্যদিয়ে গমনকারী সবচেয়ে ব্যস্ত ও গুরুত্বপূর্ণ রাস্তাগুলোর মধ্যে অন্যতম লালপুর থেকে বনপাড়া গামী রাস্তা। এর মধ্যে লালপুর থেকে গোপালপুর হয়ে ওয়ালিয়া পর্যন্ত রাস্তা দীর্ঘদিন যাবৎ ব্যবহারের প্রায় অযোগ্য হয়ে আছে। রাস্তাটির বেশিরভাগ অংশেই ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে যার কিছু কিছু জায়গায় গভীরতা এতটাই বেশি যে, বিভিন্ন যানবাহন উল্টে যাওয়ার সম্ভাবনাও আছে। বেশ কয়েক বছর ধরেই রাস্তাটার খারাপ অবস্থা বিরাজমান। মাঝে কিছু জায়গায় মেরামতের উদ্যোগ নিলেও তা খুব বেশিদিন কার্যকর হয়নি। রাস্তার অনেকাংশেই গর্ত মেরামতের জন্য ইট পেড়ে দেওয়া হয়েছে। কিন্তু প্রচুর যানবাহনের চাপে সেগুলো জায়গার অবস্থাও শোচনীয়। কোন কোন জায়গাতে তো ইটের কারণেই আরও বেশি সমস্যার সৃষ্টি হয়েছে। তাছাড়া এখন বর্ষার মৌসুমে একটু বৃষ্টি হলেই প্রায় সম্পূর্ণ রাস্তাতেই জায়গায় জায়গায় জল জমে থাকে। যার গর্তগুলোর গভীরতাও ধারণা করা যায় না। এতে করে সাধারণ মানুষকে একরকম বিভ্রান্তিকর পরিস্থিতিতে পড়তে হয়। বেশ কিছু ছোট যানবাহনকে এর মধ্যে প্রায়শই দূর্ঘটনার সম্মুখীনও হতে হচ্ছে।

রাস্তার এই বেহাল দশার কারণে এখন বাইরের অনেক মানুষ আর খুব বেশি বাধ্য না হলে এই রাস্তায় না আসারই চেষ্টা করে। অনেকেই এখন বিকল্প রাস্তার ব্যবহার করছে, যার ফলে বিকল্প পথগুলিতে ব্যস্ততা বৃদ্ধি পাচ্ছে এবং ধারণ ক্ষমতার চেয়ে বেশি চাপের কারণে সেই রাস্তাগুলিও ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, দীর্ঘদিন ধরেই রাস্তাটার খারাপ অবস্থা থাকলেও সেটা দীর্ঘমেয়াদী সংষ্কার বা মেরামতের কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি। এলাকাবাসীর দাবী রাস্তাটি যত দ্রুত সম্ভব মেরামত করা হোক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here