বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্য পুত্র শেখ কামালের ৭১ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে বৃক্ষরোপণ করেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের মাননীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।

গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মুজিব শতবর্ষ উপলক্ষ্যে সারা দেশব্যাপী বৃক্ষরোপণের যে সিদ্ধান্ত নিয়েছেন, তা বাস্তবায়ন করতে বকুল এমপি লালপুর বাগাতিপাড়ার স্কুল, কলেজ, মাদ্রাসা, মন্দির, মসজিদ, কবরস্থান সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও অনাবাদি পতিত জমিতে বৃক্ষরোপণ করে চলেছেন। সেই ধারাবাহিকতায় ৫ আগস্ট, ২০২০ ইং তারিখে শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষ্যে লালপুর উপজেলা যুব প্রশিক্ষণ কেন্দ্রে যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে প্রধান অতিথি হিসেবে বৃক্ষরোপণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন তিনি। এসময় তার সাথে সেখানে উপস্থিত ছিলেন লালপুর উপজেলার উপজেলা প্রশাসক (ইউএনও) জনাব উম্মুল বানীন দ্যুতি, লালপুর উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক এইচ এম আনিসুজ্জামান বাবু, দপ্তর সম্পাদক শফিউল ইসলাম শফি, ২ নং ঈশ্বরদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আমিনুল ইসলাম জয়, নাটোর জেলা তাঁতী লীগের সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন রিপন সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

বঙ্গবন্ধু পুত্র শেখ কামাল ১৯৪৯ সালের ৫ আগস্ট গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় তিনি মুক্তিবাহিনীর অন্যতম সংগঠক ছিলেন। সেসময় তিনি আতাউল গনি ওসমানীর এডিসি হিসেবে কাজ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে তার জীবনাবসান ঘটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here